ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটিয়ায় ৪শ’ নারীকে ভাতা প্রদান ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

পটিয়ায় ৪শ’ নারীকে ভাতা প্রদান ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

‘‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’’ শীর্ষক তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনকল্পে পটিয়ায় প্রশিক্ষণ কেন্দ্রের ভাতা প্রদান ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে আয়োজিত ভাতা ও কর্মশালার উদ্বোধন করা হয়।

জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম জেলা শাখার চেয়ারম্যান জসিম উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল। বিশেষ অতিথি ছিলেন, জাতীয় মহিলা সংস্থার পটিয়ার প্রশিক্ষণ কর্মকর্তা দিলোয়ারা কায়েস মুন্নী, জাতীয় মহিলা সংস্থার পটিয়া উপজেলার শাখার সদস্য সচিব সাইফুল ইসলাম, মো: কামাল উদ্দিন, পটিয়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা, সংস্থার চট্টগ্রাম সদর প্রশিক্ষণ কর্মকর্তা সায়মা নওসীন লুনা, আনোয়ারা উপজেলার প্রশিক্ষণ কর্মকর্তা কৃষ্ণা রানী দাশ প্রমূখ।

এতে পাঁচটি ট্রেড এর উপর প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। প্রশিক্ষণের বিষয়গুলো হলো ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, বিউটিফিকেশন, ইন্টোরিয়ার ডিজাইন ও বিজনেজ ই কমার্স। অনুষ্ঠানে ৩শ নারীকে প্রশিক্ষণ ভাতা ও সার্টিফিকেট প্রদান এবং ১শ জন নারী প্রশিক্ষণার্থীর কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মেয়র আইয়ুব বাবুল বলেন, সমাজে পিছিয়ে পড়া নারীদের কর্মমূখী প্রশিক্ষণের মাধ্যমে তাদের স্বালম্বী করে গড়ে তুলছে জাতীয় মহিলা সংস্থা। আর এ কাজে অত্যন্ত দক্ষতার সাথে পটিয়ার নারীদের এগিয়ে নিয়ে যাচ্ছেন সংস্থার চেয়ারম্যান ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব।

পটিয়া,প্রশিক্ষণ,নারী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত